মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:৩৪ অপরাহ্ন

সারাদেশে ঈদ উদযাপন

ডেস্ক রিপোর্ট: মো: আবু তাহের নয়ন
  • Update Time : শুক্রবার, ৬ মে, ২০২২
  • ১৭ Time View

করোনা মহামারির কারণে গত ২ বছর দেশে তেমনভাবে ঈদ উদযাপিত হয়নি। মহামারির কারণে সীমিত পরিসরে আদায় করা হয়েছিল ঈদের নামাজ। বন্ধ ছিল বিভিন্ন দর্শনীয় স্থান। দুই বছর পর ঈদ উদযাপন ফিরেছে আপন রূপে।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সকাল ৭টা থেকে ঈদের জামাত শুরু হয়। এখানে মোট ৫টি জামাত অনুষ্ঠিত হয়।ঈদরে নামাজ শেষে দেশ ও জাতির কল্যাণে মোনাজাত করেন মুসল্লিরা।জাতীয় ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায় প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এ সময় মুসল্লিদের উপচে পড়া ভিড় দেখা যায়।জাতীয় ঈদগাহ ময়দানে আইন শৃঙ্খলা বাহিনীকে সতর্ক অবস্থানে থাকতে দেখা যায়।

বরিশালে বান্দরোড হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়।শরীয়তপুরের ১৫১ বছরের ঐতিহ্যবাহী গ্রামীণ ঈদগাহে নামাজ শেষে চলে মুসল্লিদের বাড়ি থেকে নিয়ে আসা খাবারের আয়োজন।পবিত্র ঈদুল ফিতরের আনন্দ ভাগাভাগি করে নিতে দিনাজপুরের হিলি সীমান্তে বাংলাদেশ বর্ডার গার্ড সদস্যদের সঙ্গে বিএসএফ’র সদস্যদের মধ্য শুভেচ্ছা বিনিময় করে।সকাল ৮টায় নারায়ণগঞ্জের মাসদাইর এলাকায় কেন্দ্রীয় ঈদগাহে অনুষ্ঠিত হয় প্রথম জামাত। ইমামতি করেন নারায়ণগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ হাসানুজ্জামান। ৯টায় কেন্দ্রীয় ঈদগাহে দ্বিতীয় জামাতে ইমামতি করেন নারায়ণগঞ্জ ইসলামিয়া কামিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মুফতি মোহাম্মদ শাহজাহান মিয়া।সিলেট শাহী ঈদগাহ মাঠে সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 Suchana Community TV
themebazsuchana231231