বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৮:০০ পূর্বাহ্ন

রাত পোহালেই দাউদকান্দি উপজেলা নিবার্চনের ভোট উৎসব

আলমগীর হোসেন
  • Update Time : সোমবার, ১৯ অক্টোবর, ২০২০
  • ১৮৪ Time View

রাত পোহালেই দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনের ভোট উৎসব । মঙ্গলবার ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। সুষ্ঠ নির্বাচনের স্বার্থে নিরাপত্তার চাঁদরে এখন পুরো উপজেলা। নির্বাচন নিয়ে মানুষের মাঝে ব্যাপক আগ্রহ সৃষ্টি হয়েছে। মঙ্গলবার  ১০২  কেন্দ্রের ৬৫৮ টি কক্ষে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ।এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা  ২ লাখ ৭৩ হাজার ৫০১ জন । এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ৩৭ হাজার ৫৫৩ জন এবং মহিলা ভোটার সংখ্যা ১ লাখ ৩৫ হাজার ৯৪৮ জন। দাউদকান্দি উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রির্টানিং অফিসার আশরাফুন নাহার এই তথ্য নিশ্চিত করে বলেন, নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খান জানান, নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক ২০ অক্টোবর দাউদকান্দি উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা থাকবে। তবে দাউদকান্দির অংশে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক আওতামুক্ত থাকবে। 

এছাড়া অন্যন্য সকল প্রতিষ্ঠান এই ছুটির আওতার মধ্যে থাকবে। এই নিবার্চনকে ঘিরে উপজেলা নির্বাচন অফিস এবং জেলা নির্বাচন অফিসের সমন্বয়ে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নির্বাচনে ম্যাজিস্ট্রেট, বিপুল সংখ্যক পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসারসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন। যাতে ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে ভোট প্রদান করতে পারে । নির্বাচনে কোন ধরণের আচরণ বিধি ভঙ্গ করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ।

এবার দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আ’লীগ থেকে মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন এবং বিএনপি থেকে মো: সাইফুল আলম ভূঁইয়া প্রতিদ্বন্দ্বীতা করছেন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মো: আমান উল্লাহ এসডু ( চশমা), মো: তারিকুল ইসলাম নয়ন (তালা), মো: রুহুল আমিন ( ধানের শীষ) ও মো: বিল্লালুর রশিদ দোলন ( টিয়াপাখি) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোসা: রোজিনা আক্তার ( প্রজাপতি) ও ফরিদা ইয়াসমিন (ধানের শীষ) পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 Suchana Community TV
themebazsuchana231231