বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০২:৩১ অপরাহ্ন

মতলব উত্তরে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার মালিককে জরিমানা

মনিরুল ইসলাম মনির
  • Update Time : রবিবার, ২৯ মার্চ, ২০২০
  • ২১৯ Time View

মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ৯নং ওয়ার্ডের মোল্যাকান্দি গ্রামে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে মো. জিল্লুুর রহমান (৪০) নামে এক ড্রেজার ব্যবসায়ীকে ৫০হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সে মোল্যাকান্দি গ্রামের মো. ফজলুল হক বেপারীর ছেলে।

শনিবার (২৮ মার্চ) দুুপুরে মতলব উত্তর উপজেলার নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এএম জহিরুল হায়াত এ অভিযান পরিচালনা করেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে স্থানীয় কয়েকটি চক্র স্যালো ইঞ্জিনচালিত ড্রেজার মেশিন দিয়ে নদী ও ফসলী জমি থেকে থেকে বালু উত্তোলন করে বিক্রি করছিলেন। শনিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে পৌরসভার ৯নং ওয়ার্ডের মোল্যাকান্দি গ্রাম থেকে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের সময় মো. জিল্লুুর রহমান (৪০) কে হাতেনাতে তাকে আটক করে। আটককৃত ব্যক্তি স্বেচ্চায় দোষ স্বীকার করায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর ৪ ধারা লংঘনের দায়ে ৫০হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বালু উত্তোলন করবে না এই মর্মে স্থানীয় কাউন্সিলর মো. আহসান হাবীব এর উপস্থিতিতে দণ্ডপ্রাপ্ত ব্যক্তি অঙ্গিকার করেন।
জরিমানা আদায়ের বিষয়টি নিশ্চিত করে মতলব উত্তর উপজেলার নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এএম জহিরুল হায়াত বলেন, নদী ভাঙন রোধ, ফসলী জমি ও পরিবেশ রক্ষায় অবৈধ ড্রেজার মলিক বা বালু ব্যবসায়ীদের নদী থেকে বালু উত্তোলন করতে দেওয়া হবে না। এ ব্যাপারে উপজেলা প্রশাসন সব সময় সতর্ক দৃষ্টি রাখবে বলেও জানান তিনি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 Suchana Community TV
themebazsuchana231231