মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৫:২৬ অপরাহ্ন

ভুটানে এক হাজার ঘি’য়ের প্রদীপ জ্বালিয়ে বঙ্গবন্ধুকে স্মরণ

ডেস্ক রিপোর্ট :
  • Update Time : মঙ্গলবার, ১৭ মার্চ, ২০২০
  • ২৭২ Time View

বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের জন্মশতবার্ষিকীতে শুধু দেশেই নয়; উদযাপনের নানা আয়োজন হয়েছে বন্ধুপ্রতীম দেশগুলোর পক্ষ থেকে। মুজিবর্ষ উপলক্ষে মঙ্গলবার (১৭ মার্চ) দুপুরের কিছু পর শুভেচ্ছা বিনিময় করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে টেলিফোনে কথা বলেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং।

প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন সময় সংবাদকে জানান ‘ভুটানের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যার সঙ্গে টেলিফোনে মুজিবর্ষের শুভেচ্ছা বিনিময় করেছেন’।এ সময় ভুটানের পক্ষ থেকে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালনের আনুষ্ঠানিকতা হিসেবে এক হাজার ঘি এর প্রদীপ জ্বালিয়ে উদযাপন করা হয়েছে বলে শেখ হাসিনাকে জানান লোটে শেরিং। জন্মশতবার্ষিকীর উদযাপনের এই ভিন্নধর্মী আনুষ্ঠানিকতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধন্যবাদ জ্ঞাপন করেন ভুটানের প্রধানমন্ত্রী ও দেশটির জনগণের প্রতি।

ঐতিহাসিক এই দিনে বঙ্গবন্ধুকন্যাকে শুভেচ্ছা জানানোর কাতারে শামিল হয়েছিলেন প্রতিবেশী দেশ ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবও।প্রধানমন্ত্রীর প্রেসউইং সূত্রে জানা গেছে, মুজিববর্ষের শুভেচ্ছা জানাতে বিপ্লব কুমার দেব বিকেলে প্রধানমন্ত্রীর সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। এ সময় প্রধানমন্ত্রী ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পাশাপাশি সেখানকার সকল অধিবাসীদেরও মুজিববর্ষের শুভেচ্ছা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সরকারিভাবে স্বাধীনতার মহানায়ক, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করছে বাংলাদেশ। সাম্প্রতিক করোনা ভাইরাসের বিশ্বব্যাপী আগ্রাসনের পরিপ্রেক্ষিতে, জননিরাপত্তা ও জনস্বার্থ বিবেচনায় সীমিত পরিসরে জনসমাগম এড়িয়ে কৃতজ্ঞজাতী দেশব্যাপী উদযাপন করছে মহান নেতার 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 Suchana Community TV
themebazsuchana231231