মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৩:৪০ অপরাহ্ন

বিজ্ঞান ও প্রযুক্তির মাধ্যমে সোনার বাংলা গড়া সম্ভব

মনিরুল ইসলাম মনির, মতলব উত্তর, চাঁদপুর
  • Update Time : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০
  • ১৮০ Time View

মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেছেন, উন্নত বিশ্বের মত এদেশে বিজ্ঞান ও প্রযুক্তির মাধ্যমেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব হবে।
বৃহস্পতিবার সকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা পরিষদ মিলনায়তনে স্থানীয় ভাবে উদ্ভাবিত লাকসই প্রযুক্তির প্রয়োগ ও স¤প্রসারণ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এমএ কুদ্দুস বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে স্থানীয় ভাবে বিজ্ঞান ও প্রযুক্তির উদ্ভাবন ঘটতে হবে। সে লক্ষ্যে তিনি প্রতিটি বিদ্যালয়ের শিক্ষকদের অধিক সচেতন হওয়ার আহ্বান জানান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্নেহাশিষ দাস এর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সহকারী সচিব রেজাউল করিম।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- ডা. ইসমাইল হোসেন, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ এর অধ্যক্ষ এসএম আবুল বাশার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ফারুক হোসেন, উপজেলা শিক্ষা অফিসার ইকবাল হোসেন ভূঁইয়া, উপজেলা সমবায় কর্মকর্তা দেলোয়ার হোসেন, ছেংগারচর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেনজির আহমেদ, নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ কে এম তাজুল ইসলাম, চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দলিল উদ্দিন, মতলব উত্তর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের এস এস ও মো. সাবিরুল ইসলাম, আসাদুল্লাহ আসাদ, আরসি নাফিসা আহমেদ, এস ও সাদ্দাম হোসেন, হাসানুজ্জামান প্রমুখ।
সেমিনার শেষে স্থানীয় ভাবে উদ্ভাবিত বিজ্ঞান ও প্রযুক্তি প্রদর্শনীর উদ্ভোধন শেষে বিভিন্ন স্টল ঘুরে দেখেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 Suchana Community TV
themebazsuchana231231