মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০১:২১ অপরাহ্ন

বান্দরবান পার্বত্য জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বৃক্ষরোপণ

আলমগীর হোসেন
  • Update Time : সোমবার, ২০ জুলাই, ২০২০
  • ৩৪৪ Time View

স্বাধীন বাংলাদেশের স্থপতি ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী বিভিন্ন কর্মসূচি চলমান রয়েছে।

জাতীর পিতার জন্মশতবার্ষিকী উদযাপনের সূচনা লগ্ন থেকেই বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, এনডিসি, পিএসসি, জি এর নেতৃত্বে ও যথাযথ নির্দেশনা মোতাবেক আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশব্যাপী মানবকল্যাণকর, উন্নয়নমূলক ও জনহিতকর বিভিন্ন কার্যক্রম সফলতার সাথে সম্পন্ন করে আসছে।

সাম্প্রতিক সময়ে করোনা ভাইরাস কোভিড-১৯ জনিত কারনে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় এই বাহিনীর প্রতিটি সদস্য নিবেদিত প্রাণ কর্মী হিসেবে সক্রিয় ভাবে অংশগ্রহণ করে রাষ্ট্রিয় দায়িত্ব পালনে সদা তৎপর রয়েছে।

মহাপরিচালকের একান্ত সদিচ্ছা ও সময়োপযোগী সিদ্ধান্তের প্রেক্ষিতে মুজিব বর্ষের যথাযথ তাৎপর্য অনুধাবন পূর্বক গৃহীত কর্মসূচির অংশ হিসেবে দেশব্যাপী বৃক্ষরোপন কর্মসূচি চলমান রয়েছে।

এরই ধারাবাহিকতায় অদ্য ১৯ জুলাই রবিবার যথাযথভাবে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব বজায় রেখে বান্দরবান পার্বত্য জেলাধীন ০৭ টি উপজেলার ইউনিয়ন পর্যায়ে ১০০০টি বিভিন্ন প্রজাতির ফলজ এবং ভেষজ গাছের চারা রোপন কার্যক্রমের শুভ উদ্বোধন করেন বান্দরবান পার্বত্য জেলার জেলা কমান্ড্যান্ট মো: সাহাদাত হোসেন বিভিএম।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী চট্টগ্রাম ও পার্বত্য রেঞ্জের উপ-মহাপরিচালক মো: সামছুল আলম এর সর্বাত্মক সহযোগিতায় ও বান্দরবান পার্বত্য জেলার জেলা কমান্ড্যান্ট মো: সাহাদাত হোসেন বিভিএম এর সার্বিক তত্ত্বাবধানে জেলা আনসার ও ভিডিপি কার্যালয় বান্দরবান থেকে ১০০০টি গাছের চারা সাতটি উপজেলায় সুষ্ঠুভাবে বিতরণ করা হয়।

বৃক্ষরোপণ অভিযান ২০২০ উপলক্ষে আয়োজিত কর্মসূচিতে
বিশেষ অথিতি হিসেবে উপস্থিত থেকে স্বাগত বক্তব্য প্রদান করেন বান্দরবান পার্বত্য জেলা ২৮ আনসার ব্যাটালিয়ন, সুয়ালক এর অধিনায়ক এ এইচ এম সাইফুল্লাহ হাবিব।

জেলা কমান্ড্যান্ট মো: সাহাদাত হোসেন বিভিএম তার বক্তব্যে বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সম্মানিত মহাপরিচালক মহোদয় দেশমাতৃকার জন্য নিবেদিত প্রাণ একজন দেশপ্রেমিক ও চৌকস সংগঠক। মহাপরিচালক মহোদয়ের সুনির্দিষ্ট নির্দেশনা মোতাবেক আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, বান্দরবান পার্বত্য জেলার সকল সদস্যের সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে সর্বস্তরের জনগণের কল্যাণ সাধনের লক্ষে বৃক্ষরোপণ অভিযান ২০২০ কার্যক্রম শুরু করা হয়েছে। এই কর্মসূচির মাধ্যমে মানুষ বৃক্ষরোপণের গুরুত্ব অনুধাবন করে নিজ নিজ অবস্থান থেকে প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় অসামান্য ভূমিকা পালন করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন এবং জাতীয় সকল গুরুত্বপূর্ণ কাজে ও দেশের সংকটকালীন সময়ে অতীতের মত বান্দরবান পার্বত্য জেলার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রতিটি সদস্য জনগণের পাশে থেকে সর্বাত্মক সহযোগিতা প্রদান করার অভিমত প্রকাশ করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 Suchana Community TV
themebazsuchana231231