রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫১ পূর্বাহ্ন

পবিত্র কোরআন পাঠ করে সবাইকে চমকে দিলেন রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন

ডেস্ক নিউজ:
  • Update Time : বুধবার, ৫ ফেব্রুয়ারী, ২০২০
  • ২১৬ Time View

মুসলমানদের সবচেয়ে পবিত্র ধর্মগ্রন্থ পবিত্র কোরআন পাঠ করলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তুরস্ক সফরে গিয়ে এক বিবৃতিতে সুরা আল-ইমরান থেকে তিনি উদ্ধৃতি দেন।ইয়েমেনে যু’দ্ধ বন্ধের আহ্বান জানিয়ে পবিত্র কোরআন থেকে উদ্ধৃতি দিলেন রাশিয়ার প্রেসিডেন্ট। সোমবার আঙ্কারায় এক প্রেস ব্রিফিংয়ে ইয়েমেনে যু’দ্ধ থেকে সরে আসতে সৌদি নেতৃত্বাধীন মুসলিম দেশগুলোসহ সব পক্ষের প্রতি আহ্বান জানান পুতিন।
এ সময় তার পাশে ছিলেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোয়ান এবং ইরানি প্রেসিডেন্ট হাসান রুহানি। এ সময় পুতিন কোরআন থেকে সুরা আল ইমরানের একটি আয়াত উল্লেখ করেন।
সুরাটির ১০৩ নম্বর আয়াতটিতে বলা হয়েছে, ‘আল্লাহ তোমাদের প্রতি যে অনুগ্রহ করেছেন সে কথা স্মরণ রেখো। তোমরা ছিলে পরস্পরের শ’ক্র। তিনি তোমাদের হৃদয়গুলো জুড়ে দিয়েছেন। ফলে তার অনুগ্রহ ও মেহেরবানিতে তোমরা ভাই ভাই হয়ে গেছ।’পবিত্র কোরআনে আরো একটি শিক্ষার কথা পুতিন এ সময় উল্লেখ করেন। যাতে বলা হয়েছে, আ’ত্মর’ক্ষার জন্য যু’দ্ধ করা যায়। এরপর পুতিন বলেন, ‘আ’ত্মর’ক্ষার জন্য সৌদি আরবেরও উচিত রাশিয়া থেকে ক্ষে’পণা’স্ত্র প্র’তির’ক্ষা ব্যবস্থা কেনা, যেভাবে ইরান এবং তুরস্ক কিনেছে।’
এদিকে এ দিন তিন রাষ্ট্রনেতার মধ্যে সিরিয়া পরিস্থিতি, ইয়েমেন যু’দ্ধ এবং সৌদি আরবে তেলক্ষেত্রে হা’মলার পরবর্তী অবস্থা নিয়ে আলোচনা হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 Suchana Community TV
themebazsuchana231231