বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১১:৪৩ পূর্বাহ্ন

নেত্রকোনায় নৌ দূর্ঘনায় প্রানহানী কমাতে জেলা প্রশাসকের উদ্যোগে মতবিনিময় অনুষ্ঠিত

মোঃ রেজাউল হাসান সুমন
  • Update Time : শনিবার, ১২ জুন, ২০২১
  • ৮৩ Time View

নেত্রকোণায় নৌ দূর্ঘটনা প্রাণহানী কমিয়ে আনতে জেলা প্রশাসকের উদ্যোগে মতবিনিময় ও সুরক্ষা সামগ্রী বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। 

বর্ষায় হাওরে নৌ দুর্ঘটনা বা প্রাণহানী কমিয়ে আনতে জনস্বার্থে নানারকম উদ্যোগ নিয়েছেন নেত্রকোণা জেলা প্রশাসক (ডিসি) কাজি মো. আব্দুর রহমান। সেই লক্ষ্যে জেলা প্রশাসক হাওরাঞ্চলের বিভিন্ন নৌঘাটে সচেতনতামূলক কার্যক্রম শুরু করেছেন।

আজ শনিবার দুপুরে জেলার মদন উপজেলা প্রশাসনের উদ্যোগে উচিতপুর পর্যটন কেন্দ্রে হাওড় অঞ্চলের নৌ দূর্ঘটনারোধে নৌ-যান চালক, মালিক, ইজারাদারগণের সাথে মতবিনিময় এবং যাত্রী সাধারণের সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। 

এ সময় মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ তালুকদারের সভাপতিত্বে মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মাদ সুহেল মাহমুদ, মদন উপজেলা  আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আঃ কদ্দুস, ঘাট ইজারাদার লাহুত মিয়া, ট্রলার মালিক মিজানুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন  কর্মকর্তা শওকত জামিল, মদন ইউপি চেয়ারম্যান বদরুজ্জামান শেখ মানিক, জেলা প্রেসক্লাবে সম্পাদক এম মোখলেছুর রহমান প্রমূখ। 

অনুষ্ঠানে ট্রলার চালকদের মাঝে লাইফ জ্যাকেট ও টিউব প্রদান করা হয় এবং নৌ দূর্ঘটনারোধে গৃহিত  বিভিন্ন কর্মপরিকল্পনা তুলে ধরা হয়। বক্তারা নৌ দূর্ঘটনারোধে সচেতনতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন। 

উল্লেখ্য, গত বছর ৫ই আগষ্ট মর্মান্তিক নৌ-দূর্ঘটনায় ১৮জন  মাদ্রাসা শিক্ষক ও ছাত্র নিহত হয়েছিল। 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Suchana Community TV
themebazsuchana231231