মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:৫১ অপরাহ্ন

নেত্রকোনার বারহাট্টায় আন্ত:নগর হাওর এক্সপ্রেস কেড়ে নিলো দুই সহোদরসহ তিন জেলের প্রাণ

মো: রেজাউল হাসান, নেত্রকোনা
  • Update Time : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ৪২০ Time View

বাড়ির পাশে ডোবায় মাছ ধরতে সেচ দিতে গিয়ে ভোর রাতে ক্লান্ত হয়ে রেললাইনে শুয়ে বিশ্রাম নিতে গিয়ে ঘুমিয়ে পড়া দুই সহোদরসহ তিন যুবকের উপর দিয়ে চলে গেলো মোহনগঞ্জগামী আন্ত:নগর ট্রেন ‘হাওর এক্স্রপ্রেস’। রবিবার ভোর ৫ টার দিকে নেত্রকোনা জেরার বারহাট্টা উপজেলার সাহতা ইউনিয়নের স্বল্পদশাল গ্রামে এই মর্মান্তিক দূঘটনাটি ঘটে।
নিহতেরা একই এলাকার মৃত আ হেকিমের বড় ছেলে জাহাঙ্গীর (২৬) ছোট ছেলে স্বপন মিয়া (২২)। এবং বডু মিয়ার ছেলে মুখলেছ (৩২)। তারা মাছ ধরেই সংসার চালাতেন। স্বজনদের আহাজারিতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
স্বজন ও এলাকাবাসী জানান, রেল লাইনের পাশে (এক ধরনের ডোবা বা গর্ত) চারজন গত শনিবার রাতে ডোবায় মাছ ধরতে আসেন। বেশি রাত হয়ে যাওয়ায় তাদের আরেক বড় ভাইকে বাড়ি পাঠয়ে দেন তারা। সারা রাত সেচ কাজ শেষে এক সময় ক্লান্ত হয়ে গেলে রেল লাইনে শুয়ে বিশ্রাম করতে থাকেন। এক সময় ক্লান্তিতে ঘুমিয়ে গেলে ভোর ৫ টার দিকে ঢাকা থেকে মোহনগঞ্জগামী আন্ত:নগর হাওর এক্সপ্রেসে কাটা পড়েন তিনজনই। নিহতের মা, স্ত্রী কবিতা ও ভাই জানায়, তাদের সংসার চলতো এই মাছ ধরেই। তাদেররেক ডোবার কাছে ত্রিপাল দিয়ে বিশ্রাম নিতে বলেছিলো পরিবারের লোকজন। কিন্তু তারা জানায় বিশ্রাম নিলে ঘুমিয়ে যেতে পারে। তাই রেল লাইনের পাশে বসে থাকলে হয়তো ট্রেনের শব্দে জেগে যাবে। আর এই রেল লাইনের বিশ্রামই হলো তাদের কাল।
সাহতা ইউপির সাবেক চেয়ারম্যান ইসলাম উদ্দিন বাচ্চু বলেন, এদের পরিবারের কারো কোন অভিযোগ নেই। তাদের সংসারই চলে মাছ ধরে। এখন লাশ নিয়ে নেত্রকোনা যাওয়া আসা কি করে করবে। তাদের লাশগুলো দাফন করার জন্যই আমরা সকলেই সহযোগিতা করবো। তাই লাশগুলো ময়নাতদন্ত ছাড়াই স্বজনদের কাছে দেয়ার জন্য অনুরোধ জানান তিনি।
বারহাট্টা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহীনুর আক্তার বলেন, আমরা সকলেই লাশ দাফনে সহযোগিতা করবো। তবে অসচেতনতার জন্যই এ দুর্ঘটনাটি ঘটেছে বলেও তিনি জানান।
মোহনগঞ্জ রেলওয়ে পুলিশ ফাঁড়ির এস আই (নিরস্ত্র) সমর বড়ুয়া জানান, আমরা খবর পেয়েই লাশ উদ্ধার করেছি। এব্যাপারে একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে। পরবর্তী প্রস্তুতি নেয়া হচ্ছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 Suchana Community TV
themebazsuchana231231