সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১০:২৮ অপরাহ্ন

নির্বাচনের ফল বাতিল চেয়ে তাবিথ–ইশরাকের আবেদন গ্রহণ

ডেস্ক রিপোর্ট:
  • Update Time : মঙ্গলবার, ৩ মার্চ, ২০২০
  • ২৯১ Time View

ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ফলাফলের গেজেট বাতিলের নির্দেশনা চেয়ে পরাজিত বিএনপির দুই মেয়রপ্রার্থীর মামলা গ্রহণ করেছেন নির্বাচনী ট্রাইব্যুনাল। একই সঙ্গে আদালত প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনের সচিব, দুই সিটি করপোরেশনের নির্বাচিত মেয়রসহ ১৬ বিবাদীর নামে সমন জারির নির্দেশ দিয়েছেন।

আগামী ২ এপ্রিল পরবর্তী শুনানির তারিখ ধার্য করেছেন নির্বাচনী ট্রাইব্যুনালের বিচারক উৎপল ভট্টাচার্য। আজ মঙ্গলবার প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেন আদালতের সেরেস্তাদার জাহাঙ্গীর আলম।

গতকাল সোমবার ঢাকার উত্তর সিটি করপোরেশনের নির্বাচনের ফলাফলের গেজেট প্রকাশ বাতিল চেয়ে নির্বাচনী ট্রাইব্যুনালে আবেদন করেন পরাজিত বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আওয়াল। আর আজ মঙ্গলবার ঢাকার দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনের ফলাফলের গেজেট বাতিল চেয়ে আবেদন করেন বিএনপির পরাজিত মেয়রপ্রার্থী ইশরাক হোসেন। দুটি আবেদনে প্রধান নির্বাচন কমিশনার, দুই নির্বাচিত মেয়র শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলামসহ ১৬জনকে বিবাদী করা হয়।

ইশরাক হোসেনের আইনজীবী তাহেরুল ইসলাম দাবি করেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অনুষ্ঠিত নির্বাচনে অনিয়ম ও দুর্নীতি হয়েছে। যে কারণে এই নির্বাচনের ফলাফল প্রকাশের গেজেট বাতিল করে পুনরায় নির্বাচনের আদেশ চেয়ে আদালতের কাছে আবেদন করা হয়েছে।

তাবিথ আউয়ালের আইনজীবী এহসানুর রহমান দাবি করেন, ঢাকার উত্তর সিটি করপোরেশনের নির্বাচনে দুর্নীতি-অনিয়ম হয়েছে। যে কারণে এ নির্বাচনের ফলাফল বাতিল করার জন্য আদালতে আবেদন করা হয়েছে।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিজয়ী হন ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই প্রার্থী। নৌকা প্রতীক নিয়ে ঢাকা দক্ষিণ সিটির মেয়র নির্বাচিত হন শেখ ফজলে নূর তাপস। উত্তর সিটির মেয়র নির্বাচিত হন আতিকুল ইসলাম।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিজয়ী হন ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই প্রার্থী। নৌকা প্রতীক নিয়ে ঢাকা দক্ষিণ সিটির মেয়র নির্বাচিত হন শেখ ফজলে নূর তাপস। উত্তর সিটির মেয়র নির্বাচিত হন আতিকুল ইসলাম। এবার দুই সিটির সব কেন্দ্রেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) ভোট গ্রহণ হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 Suchana Community TV
themebazsuchana231231