সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১১:৩১ অপরাহ্ন

নিউইয়র্ক সিটিতে রোববার থেকে লকডাউন

ডেস্ক রিপোর্ট :
  • Update Time : শনিবার, ২১ মার্চ, ২০২০
  • ১৯৬ Time View

করোনাভাইরাসের কারণে লকডাউন করা হয়েছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটি। স্থানীয় সময় রোববার রাত ৮টা থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ লকডাউন কার্যকর থাকবে। 

গত এক সপ্তাহে বিশ্বব্যাপী করোনভাইরাসে মৃতের সংখ্যা দ্বিগুণ হওয়ায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। স্থানীয় সময় শুক্রবার সকালে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন রাজ্য গভর্নর অ্যান্ড্রু কুমো। জীবন রক্ষাকারী ওষুধের দোকান ও মুদি দোকানের মতো জরুরি ব্যবসা প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ থাকবে।

কুমো বলেন, ‘লকডাউন’ এর নির্দেশনা স্থানীয় সময় রোববার রাত ৮টা থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত কার্যকর থাকবে। আদেশ লঙ্ঘনকারীদের জরিমানা গুনতে হবে। 

তিনি বলেন, রাজ্যের সব কর্মীকে প্রয়োজনীয় সকল ধরনের সেবা দেয়া হবে। প্রত্যেকে বাড়িতে নিরাপদে থাকুন এবং সরকারি আইন মানুন। যদি কেউ সরকারি আইন মেনে না চলেন তাহলে তাদের জরিমানা গুণতে হবে।

নিউইয়র্কের গভর্নর আরও বলেন, সরকারি-বেসরকারি কর্মচারীদের মধ্যে যারা জরুরি কাজে নিয়োজিত নয়—তাদের ঘর থেকে কাজ চালিয়ে যেতে হবে। লন্ড্রি, রেস্টুরেন্টে শুধু ডেলিভারি, পেট্রোল পাম্প এবং সীমিত গণপরিবহন চালু থকবে। 

তিনি বলেন, আমরা নাজুক পরিস্থিতির আশঙ্কা করছি, তবে প্রত্যাশা করছি ভালো কিছুর। এসব উদ্যোগ কেবলই জীবন রক্ষার জন্য বলে উল্লেখ করেন কুমো। নিউইয়র্ক নগরীতে থমথমে অবস্থা বিরাজ করছে। নগরীতে যেকোনো সময় কারফিউ জারি হতে পারে।

নিউইয়র্কের মেয়র বিল দে ব্লাসিও ‘শেল্টার ইন প্লেস’ ঘোষণার প্রস্তুতি নিচ্ছেন। এর মধ্যে নিউইয়র্কে মর্টগেজ পরিশোধ আপাতত স্থগিত করা হয়েছে। ভাড়াটে ও কর্মজীবীরা তাদের প্রণোদনা সম্পর্কে খোঁজ-খবর নিচ্ছেন। ফেডারেল সরকার স্টুডেন্ট ইন্টারেস্ট দুই মাসের জন্য স্থগিত করেছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 Suchana Community TV
themebazsuchana231231