মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৫:৩২ অপরাহ্ন

নবীনগরে দারিদ্র বিমোচনের লক্ষ্যে শতাধিক পরিবারের মতিন ভূইয়া সিপিএর গরু বিতরণ

ওয়াহেদুজ্জামান দিপু, নবীনগর
  • Update Time : শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০
  • ১০২ Time View

দারিদ্র বিমোচনের লক্ষ্যে অসহায় গরীব মানুষের মুখে হাসি ফোটাতে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার ইব্রাহিমপুর ইউনিয়নের জাফরপুর গ্রামের বাসিন্দা আমেরিকা প্রবাসী মতিন ভূইয়া সিপিএ’র অর্থায়নে উপজেলার বিভিন্ন গ্রামের খেটে খাওয়া অসহায় মানুষের মাঝে শতাধিক গরু বিতরণ করা হয়। 
শুক্রবার দুপুরে জাফরপুর গ্রামে মতিন ভূইয়ার পিতার নামে প্রতিষ্ঠিত আব্দুল হাই ভূইয়া টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ মাঠে শতাধিক দরিদ্র মানুষ উপস্থিত ছিলেন। মতিন ভূইয়ার বিশ্বস্ত সহযোগী হাফেজ মাওলানা সানাউল্লাহ’র সার্বিক তত্ত্বাবধানে তালিকা করে প্রকৃত অসহায় দরিদ্রদের গরু বিতরণ করা হয়।

মতিন ভুইয়া (সিপিএ), আমেরিকা প্রবাসী এই ব্যক্তির বাড়ি নবীনগর উপজেলার ইব্রাহিমপুর ইউনিয়নের জাফরপুর গ্রামে। তিনি উদারতার এক দৃষ্টান্ত সাধারন মানুষের কাছে। যেখানে মানব সেবা আজকাল লোকদেখানো কিংবা ফটোসেশানে আবদ্ধ!সেখানে তিনি দীর্ঘ ১ যুগ ধরে নিরলসভাবে সেবামূলক কার্যক্রমে নিজেকে বিলিয়ে দিচ্ছেন যা অনকেরই অজানা থাকছে। 

আয়োজক সুত্রে জানা গেছে,আমেরিকা প্রবাসী মতিন ভুইয়ার গরু বিতরণের মুল উদ্দেশ্য গরু পালন করে অস্বচ্ছল ব্যক্তিকে স্বাবলম্বী করে তোলা। এর আগেও কয়েক দফায় তিনি নবীনগর ও পার্শ্ববর্তী মুরাদনগরের বিভিন্ন স্থানে ৬০০ শত পরিবারকে গরু বিতরণের মাধ্যমে স্বাবলম্বী করে তুলেছেন।
প্রচারবিমুখ মতিন ভুইয়া সেবামূলক কার্যক্রম বদলে দিয়েছে বহু অসহায় মানুষের ভাগ্য। হাসি ফুটেছে অনেকেরই মলিন মুখে। তিনি এক দুই মাস পর পরই মানব সেবায় বিভিন্ন পদক্ষেপ নেন যেগুলোর বাস্তবায়নে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন নবীনগর পৌর শহরের বাসিন্দা হাফেজ মোঃ সানাউল্লাহ।
কয়েকমাস আগেও মতিন ভুইয়ার অর্থায়নে কয়েকশো ছাগল জবাই করে দুই উপজেলার বিভিন্ন গ্রামে গিয়ে মাংশ বিতরন করেন।এছাড়াও কয়েকমাস আগেও বিভিন্ন স্থানের লোকজনের মাঝে তিনশত ( ৩০০) টিউবওয়েল বিতরণ করে বিশুদ্ধ পানির চাহিদা মেটাতে ভুমিকা রাখেন। তিনি শীতার্দের শীত নিবারনে উষ্ণতা বিলিয়ে দিচ্ছেন এমন ছবিও উনার মানবতার প্রকাশ ঘটায়।
তিনি নিজ গ্রামে আবদুল হাই ভুইয়া টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা করেছেন যা ২১ সালের মধ্যেই চালু হতে যাচ্ছে। স্থানীয়রা মনে করছেন,  উক্ত প্রতিষ্ঠান এলাকার যুব সমাজের বেকারত্ব ঘুচাতে ভুমিকা রাখবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 Suchana Community TV
themebazsuchana231231