রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১০:১৭ পূর্বাহ্ন

দুই দিনে ফাঁকা ভবনকে হাসপাতাল বানালো চীন

ডেস্ক রিপোর্ট
  • Update Time : বুধবার, ২৯ জানুয়ারী, ২০২০
  • ১৪৮ Time View

চীনে করোনা ভাইরাসে আক্রান্তদের জন্য নির্মিত প্রথম হাসপাতালটি উদ্বোধন করা হয়েছে। ভাইরাসের উৎপত্তিস্থল উহানের কাছে হুয়াংগ্যাং শহরে মাত্র দুই দিনে ফাঁকা ভবনকে এক হাজার শয্যার হাসপাতালে রূপ দিয়েছেন দেশটির শ্রমিক ও স্বেচ্ছাসেবীরা। স্থানীয় সময় মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে হুয়াংগ্যাংয়ে অবস্থিত ড্যাবি মাউন্টেন রিজিওনাল মেডিকেল সেন্টার নামের হাসপাতালটিতে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের প্রথম ব্যাচকে স্থানান্তর করা হয়। হুয়াংগ্যাং শহর কর্তৃপক্ষ জানিয়েছে, নির্মাণ প্রতিষ্ঠানগুলোর কর্মী, আনুষঙ্গিক সেবাদাতা প্রতিষ্ঠান ও আধা-সামরিক পুলিশ কর্মকর্তাদের যৌথ প্রচেষ্টায় প্রকল্পটি ৪৮ ঘণ্টার মধ্যে শেষ হয়েছে।
হুয়াংগ্যাং সেন্ট্রাল হসপিটালের একটি শাখা হিসেবে নির্মাণ করা হয়েছিল ফাঁকা ভবনটি। আগামী মে মাসে ভবনটি উদ্বোধন হওয়ার কথা ছিল।কিন্তু গত শুক্রবার স্থানীয় কর্তৃপক্ষ নির্মাণ সম্পন্ন হওয়া ফাঁকা ভবনটিকে শুধু করোনা ভাইরাস আক্রান্তদের চিকিৎসায় ব্যবহারের নির্দেশ দেয়।
হুয়াংগ্যাং প্রশাসন জানায়, ভবনটি পুনর্গঠনের কাজ শুরু হয় শনিবার থেকে। সোমবারের মধ্যে স্বেচ্ছাসেবীরা সব শয্যা নির্মাণের কাজ সম্পন্ন করে। ভবনটিতে পানি, বিদ্যুৎ, ইন্টারনেট সংযোগও দেওয়া হয়েছে।চীনের কভার নিউজ প্রকাশিত ফুটেজে দেখানো হয়, রোগী আসার আগেই হাসপাতালের কর্মীরা স্বাস্থ্যসেবা কেন্দ্রটিতে যান।
এর আগে হাসপাতালের কাজ সম্পন্ন করতে সোমবার ও মঙ্গলবার দিন-রাত কাজ করে পাঁচ শতাধিক কর্মী ও এক ডজন ভারী যানবাহন।
উহানের ৭৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থিত হুয়াংগ্যাংয়ের জনসংখ্যা প্রায় ৭৫ লাখ। উহানের মতো হুয়াংগ্যাংয়েও ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস।
প্রাণঘাতী এ ভাইরাসে চীনে কমপক্ষে ১৩১ জনের মৃত্যু হয়েছে। বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্ত হয়েছে প্রায় ছয় হাজার মানুষ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 Suchana Community TV
themebazsuchana231231