মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৪:০০ অপরাহ্ন

দাউদকান্দি স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন স্থাপনের কাজ শুরু

আলমগীর হোসেন
  • Update Time : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০
  • ৩৫৪ Time View

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন স্থাপনের কাজ শুরু হয়েছে। ২৪ জুন বুধবার এ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন, দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খান, দাউদকান্দি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ সেলিম শেখ, আবাসিক মেডিকেল অফিসার ডা: মোহাম্মদ জামাল উদ্দিন । এসময় উপজেলা ছাত্রলীগের সভাপতি মো: তারিকুল ইসলাম নয়ন, সাধারণ সম্পাদক মো: নাসির উদ্দিন উপস্থিত ছিলেন।
দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খান বলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর ( অব.) মোহাম্মদ আলী সুমন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: শাহীনূর আলম সুমনসহ আমরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন স্থাপনের পরিকল্পনা করি। সে পরিকল্পনা অনুযায়ী আজ আনুষ্ঠানিক ভাবে এ কাজ শুরু হয়েছে। ৩টি কেবিনসহ মোট ১৭ টি বেডে এ সেন্ট্রাল অক্সিজেন স্থাপন করা হবে। ওয়ার্ড ও কেবিনে ৬ টি সিলিন্ডার থাকবে এবং পাশাপাশি আরো ৪ টি সিলিন্ডার রিজার্ভ রাখা হবে। সর্ব্বোচ্চ গতিতেও যদি একই সময়ে ১৭ টি বেডে অক্সিজেন চলে তারপরও ৩০/৩৫ ঘন্টা সার্বক্ষনিক চলবে ৬টি সিলিন্ডারে। যে কোন প্রকার ঝুকি এড়াতে সিলিন্ডারগুলো ভবনের বাহিরে নিরাপদ দূরত্বে স্থাপন করা হবে। আগামী সোমবার কাজ সম্পন্ন হবে এবং আগামী মঙ্গলবার কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর এর উদ্বোধন করবেন।
দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন বলেন, কুমিল্লা-১ ( দাউদকান্দি-মেঘনা) আসনের সংসদ সদস্য ও প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল (অব.) মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার নিদের্শে এ সেন্ট্রাল অক্সিজেন স্থাপনের কাজ করা হচ্ছে। তিনি বলেন, দাউদকান্দিতে করোনায় আক্রান্তদের ১১৫ জনের মধ্যে মাত্র ৩জনের অক্সিজেন লেগেছে। বাকী সবাই বাসায় হোম আইসোলেশনে থেকে চিকিৎসকের সহযোগিতায় সুস্থ হয়েছেন। অতি শীঘ্রই এই সেন্ট্রাল অক্সিজেন চালু করা হবে । আমরা চাচ্ছি যেনো মানুষের সেবায় এগিয়ে থাকতে পারি।
অপরদিকে উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমনের উদ্যোগে করোনায় আক্রান্ত দাউদকান্দি মডেল থানা ও গৌরীপুর তদন্ত কেন্দ্রের পুলিশ সদস্যদের ভিটামিন সি যুক্ত ফল উপহার দেন উপজেলা ছাত্রলীগের সভাপতি মো: তারিকুল ইসলাম নয়ন ও সাধারণ সম্পাদক মো: নাসির উদ্দিন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 Suchana Community TV
themebazsuchana231231