বুধবার, ১২ মে ২০২১, ০৮:১৯ অপরাহ্ন

দাউদকান্দি উপজেলা পরিষদ নিবার্চনের সকল প্রস্তুতি সম্পন্ন

আলমগীর হোসেন
  • Update Time : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ৯৭ Time View

দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। ২০ অক্টোবর ১০২  কেন্দ্রের ৬৫৮ টি কক্ষে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ।এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা  ২ লাখ ৭৩ হাজার ৫০১ জন । এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ৩৭ হাজার ৫৫৩ জন এবং মহিলা ভোটার সংখ্যা ১ লাখ ৩৫ হাজার ৯৪৮ জন । দাউদকান্দি পৌর সভায় ভোটার সংখ্যা ৩১ হাজার ৫৫৩ জন, দাউদকান্দি উত্তর ইউনিয়নে ১৫ হাজার ৯৫৮, গোয়ালমারী ইউনিয়ন ১৫ হাজার ৬০২, সুন্দলপুর ১৯ হাজার ৩৯১, বারপাড়া ১৬হাজার ৭৮১, গৌরীপুর ২১ হাজার ৭৪১, জিংলাতলী ১৫ হাজার ৭১১, ইলিয়টগঞ্জ উত্তর ১৪ হাজার ৯২০, ইলিয়টগঞ্জ দক্ষিন ১৮ হাজার ৩৮১, বিটেশ্বর ১৪ হাজার ৯৮৩, মারুকা ১৫ হাজার ৭৫৬, পাঁচগাছিয়া ১২ হাজার ২২৪, পদুয়া ১২ হাজার ২৯৪, দৌলতপুর ১৫ হাজার ৬২৩, মালীগাঁও ১৫ হাজার ৭৯৮ এবং মোহাম্মদপুর ইউনিয়নে ১৬ হাজার ৭৮৫ জন ভোটার রয়েছে। দাউদকান্দি উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রির্টানিং অফিসার আশরাফুন নাহার এই তথ্য নিশ্চিত করে বলেন, ইতিমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আজ সোমবার ১০২ টি ভোট কেন্দ্রে ব্যালট বক্স ও অন্যন্য সরঞ্জাম পৌছে দেয়া হবে।

দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খান জানান, নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক ২০ অক্টোবর দাউদকান্দি উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা থাকবে। তবে দাউদকান্দির অংশে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক আওতামুক্ত থাকবে। 

এছাড়া অন্যন্য সকল প্রতিষ্ঠান এই ছুটির আওতার মধ্যে থাকবে। এই নিবার্চনকে ঘিরে উপজেলা নির্বাচন অফিস এবং জেলা নির্বাচন অফিসের সমন্বয়ে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নির্বাচনে ম্যাজিস্ট্রেট, বিপুল সংখ্যক পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসারসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন। যাতে ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে ভোট প্রদান করতে পারে । নির্বাচনে কোন ধরণের আচরণ বিধি ভঙ্গ করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে । কুমিল্লার সিনিয়র সহকারী পুলিশ সুপার ( দাউদকান্দি সার্কেল) আবু সালাম চৌধুরী বলেন, নির্বাচনকে ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নজরদারি করছে আইন-শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থা।

এবার দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আ’লীগ থেকে মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন এবং বিএনপি থেকে মো: সাইফুল আলম ভূঁইয়া প্রতিদ্বন্দ্বীতা করছেন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মো: আমান উল্লাহ এসডু ( চশমা), মো: তারিকুল ইসলাম নয়ন (তালা), মো: রুহুল আমিন ( ধানের শীষ) ও মো: বিল্লালুর রশিদ দোলন ( টিয়াপাখি) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোসা: রোজিনা আক্তার ( প্রজাপতি) ও ফরিদা ইয়াসমিন (ধানের শীষ) পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন। ধানের শীষ প্রতীকে তিনটি পদে বিএনপি প্রার্থী মনোনয়ন দিলেও আ’ লীগ থেকে ভাইস চেয়ারম্যান পদে দলীয় কোনো মনোনয়ন দেয়নি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Suchana Community TV
themebazsuchana231231