মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০২:০২ অপরাহ্ন

কালী মন্দিরে চুরি হওয়া স্বর্নালংকার উদ্ধার চোর আটক

রেজাউল হাসান সুমন, নেত্রকোনা
  • Update Time : শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০
  • ৩১৯ Time View

নেত্রকোনার ঐতিহ্যবাহী সাতপাই কালী মন্দিরে চুরির ঘটনায় মামলার ২৪ ঘন্টার মধ্যে চোর আটক। চুরি হওয়া মন্দিরের প্রায় ৪ লাখ ১৮ হাজার ৬ শ টাকার স্বর্নালংকার উদ্ধার করেছে পুলিশ। আটক হওয়া চোর এক একবার এক এক পরিচয় দিলেও কাগজে কলমে চোরের পরিচয় পাওয়া গেছে আটপাড়া উপজেলার সুমন চন্দ্র আরাধন নামে। সে পেশাদার ও ভাসমান চোর হিসেবে কয়েকবার এর আগেও আটক হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ফখরুজ্জামান জুয়েল।

এ বিষয়ে পুলিশ সুপার কার্যালয়ে বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সকালে ১১ টায় এক প্রেস ব্রিফিং করেন জেলা পুলিশ। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফখরুজ্জামান জুয়েল ও সদর সার্কেল মোরশেদা খাতুন সাংবাদিকদের সামনে ঘটনার বিবরণ তুলে ধরেন।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) একে এম মনিরুল ইসলাম, মডেল থানার ওসি মো. তাজুল ইসলাম খান, মন্দির কমিটির সম্পাদক লিটন পন্ডিতসহ হিন্দু ধর্মীয় নেতৃবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রকি মিডিয়ার সংবাদকর্মী।

প্রেস বিফিংয়ে তারা জানান, গত ১ ডিসেম্বর দিনে দুপুরে কালী মন্দিরে পুতপবিত্র হয়ে পূজা দেয়ার ভান করে চুরি করে। এ সময় কালীমাতার গা থেকে স্বর্নালংকার চুরি করে নিয়ে যায়। খবর পেয়ে পুলিশ সুপার মো: আকবর আলী মুনসী ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় মন্দিরে লাগানো সিসিটিভি ক্যামরার ফুটেজ পর্যালোচনা করেন তারা। পরবর্তীতে ওইদিন রাতেই মন্দির কমিটির সম্পাদক লিটন পন্ডিত বাদী হয়ে মডেল থানায় মামলা দায়ের করেন। এদিকে ঘটনার প্রায় ৩০ ঘন্টা পর এবং মামলার ২৪ ঘন্টার মধ্যে পুলিশ বড় বাজার জিওর আখড়া মন্দির থেকে বুধবার রাতেই চোরকে স্বর্নালংকার সহ আটক করে।

পেশাদার চোর হওয়ায় সে এক একবার এক এক পরিচয় দান করায় তার একাধিক গ্রেফতারের তথ্য অনুযায়ী পরিচয় নিশ্চিত করে বৃহস্পতিবার সকালে প্রেসব্রিফিং করে জেলা পুলিশ।

প্রেসব্রিফিংয়ে তারা আরো জানান, মন্দির কমিটির তথ্য অনুযায়ী চুরির কিছু অংলকার হয়তো পড়ে গিয়েছে। সেটা একেবারেই কম। তবে তার থেকে যা পাওয়া গেছে তার আনুমানিক মূল্য ধরা হয়েছে ৪ লাখ ১৮ হাজার ৬ শ টাকা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 Suchana Community TV
themebazsuchana231231