বুধবার, ১২ মে ২০২১, ০৭:৫৩ অপরাহ্ন

করোনা প্রতিরোধে তৎপর মতলব উত্তর প্রশাসন রাস্তা-ঘাট ফাঁকা, দোকান-পাট বন্ধ

মনিরুল ইসলাম মনির, মতলব উত্তর, চাঁদপুর
  • Update Time : শুক্রবার, ২৭ মার্চ, ২০২০
  • ২১৯ Time View

সরকারের নির্দেশনার আলোকে চাঁদপুরের মতলব উত্তরে করোনা প্রতিরোধে ব্যাপক তৎপরতা চালাচ্ছে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন। বাজারে ঔষধ, কাঁচা মালের দোকান ও সেবামূলক প্রতিষ্ঠান ছাড়া বাকি সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।
গত বুধবার সকাল থেকে পুলিশ ছেংগারচর বাজার, নাউরী, সুজাতপুর বাজার, কালিপুর, কালীরবাজার, নতুনবাজার, এখলাছপুর, নন্দলালপুর’সহ উপজেলার গুরত্বপূর্ণ স্থানে চেক পোস্ট বসিয়ে অপ্রয়োজনীয় যানবাহন চলাচল না করার জন্য নিদের্শনা দিচ্ছে। মঙ্গলবার বিকেল থেকে বন্ধ রয়েছে চাঁদপুর-ঢাকা, মতলব-নারায়ণগঞ্জ নৌ-রুটের যাত্রাবাহী লঞ্চ। প্রয়োজন ছাড়া কোন যানবাহন চলাচল করছে না।
উপজেলার বাসিন্দাদের বাসায় থাকার জন্য নির্দেশ দেয়া হয়েছে এবং মাইকিং করা হয়েছে। প্রত্যেক নামাজের আগে ও পরে মসজিদ থেকে মাইকিং করে ঘর থেকে বাহির না হওয়ার জন্য নির্দেশ দিচ্ছেন স্থানীয় জনপ্রতিনিধি। গুরুত্বপুর্ণ স্থানে অবস্থান নিয়েছে পুলিশ এবং আইন অমান্যকারীদের সতর্কতামূলক শাস্তি দেয়া হচ্ছে। উপজেলা শহর থেকে মালবাহী ট্রাক, পিকআপ ভ্যান ছাড়া অন্য কোন যানবাহন ছেড়ে যায়নি। যারা নির্দেশনা অমান্য করেছেন তাদের কান ধরে উঠ-বস করাতেও দেখা যায়।
ছেংগারচর পৌর বাজার বণিক সমবায় সমিতি লি. এর সভাপতি হাজী মনির হোসেন বেপারী বলেন, করোনা ভাইরাস মহামারি প্রতিরোধ করতে সরকারের নির্দেশ অনুযায়ী বাজারের নিত্যপণ্য দোকান ছাড়া সকল ধরণের দোকান বন্ধ রাখা হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাশাপাশি আমরাও নজরদারী করছি।
মতলব উত্তর থানার ওসি মো. নাসির উদ্দিন মৃধা বলেন, সরকারি নির্দেশনার আলোকে চিকিৎসক, রোগী বহনকারী পরিবহন ও প্রয়োজনীয় বাহন ছাড়া বাকী সকল পরিবহন বন্ধ করা হয়েছে। ব্যবসা প্রতিষ্ঠানও বন্ধ রয়েছে। যারা ঘর থেকে বাহির হয়েছেন তারা একান্ত প্রয়োজনে কাঁচা বাজার কিংবা ঔষধ ক্রয় করার জন্য আসছেন। এর বাহিরে যারা আসছে তাদেরকে বুঝিয়ে সরকারি নিদের্শনা নিশ্চিত করছি।
মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত জানান, জেলা প্রশাসকের নির্দেশ মোতাবেক পুরো উপজেলায় নিত্যপণ্য ও ঔষধের দোকান ছাড়া সকল প্রকার দোকান পাট বন্ধ রাখাসহ সড়কে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। প্রত্যেককে নিজ নিজ বাড়িতে থাকতে বলা হয়েছে। জরুরী প্রয়োজন ব্যতিত রাস্তায় চলাচল করতে দেয়া হচ্ছে না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Suchana Community TV
themebazsuchana231231