রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১০:০১ পূর্বাহ্ন

করোনা: কঠোর নিষেধাজ্ঞায় ইতালি, ভারত ও কুয়েতে কারফিউ জারি

ডেস্ক রিপোর্ট :
  • Update Time : রবিবার, ২২ মার্চ, ২০২০
  • ৩৬৩ Time View

করোনা মোকাবেলায় বিশ্বের বিভিন্ন দেশ হার্ডলাইনে।

করোনা মোকাবেলায় আক্রান্ত অঞ্চলগুলোতে আরো কঠোর নিষেধাজ্ঞা আরোপ করেছে ইতালি সরকার। এদিকে, স্পেনের প্রধানমন্ত্রী আশঙ্কা করছেন, সামনে আরো ভয়াবহ আকার নিতে পারে তার দেশে করোনা সংক্রমণ।  এছাড়া, করোনা সংক্রমণ মোকাবেলায় আজ ভারতে রাত ৯টা পর্যন্ত কারফিউ জারি করেছে মোদী সরকার।  এরই মধ্যে কোভিড-নাইন্টিনে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ছাড়িয়েছে।

চীন থেকে সরে এসে করোনার কেন্দ্রস্থল এখন ইতালি। পরিস্থিতি নিয়ন্ত্রণে লমবার্দিতে আরো কঠোর নিষেধাজ্ঞা আরোপ করেছে আঞ্চলিক কর্তৃপক্ষ। নাগরিকদের বাড়ি থেকে এমনকি একা বের হতেও নিষেধ করা হয়েছে। জরুরি সেবার দোকানপাট ছাড়া বন্ধ রাখতে বলা হয়েছে সবকিছুই।  

এদিকে, স্পেনে প্রতিদিনই আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়ে চলেছে।  আরও ২৮৫ জনের মৃত্যু হওয়ায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল প্রায় ১৪শ’। এর মধ্যে দেশটির প্রধানমন্ত্রী দিলেন অশনিবার্তা। 

স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ বলেন, দুর্ভাগ্যবশত সামনে আরো কঠিন দিন আসবে। কিন্তু হতাশ হলে চলবে না। আমাদের প্রস্তুত থাকতে হবে। সবাই এক হয়ে করোনার মত দুর্যোগ মোকাবেলা করবো আমরা।

এ অবস্থায় ভারতে রবিবার সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত কারফিউ জারি করেছে মোদী সরকার। জনস্বার্থে নাগরিকদের বাড়িতে থাকার জন্য অনুরোধ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

করোনা প্রতিরোধে কুয়েতে প্রতিদিন বিকেল পাঁচটা থেকে ভোর চারটা পর্যন্ত কারফিউ জারি করেছে সরকার। ২৪শে মার্চ পর্যন্ত সারা দেশে কারফিউ জারি করেছে ইরাকও। পরিস্থিতি সামলাতে প্রয়োজনে পুরো দেশ লকডাউন করার কথা জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। 

করোনা আতঙ্কে আগামী ৩রা মে অনুষ্ঠিতব্য বলিভিয়ার সাধারণ নির্বাচন বাতিল করেছে দেশটির একটি নির্বাচনী আদালত। সারাদেশে ১৪ দিনের কোয়ারেন্টিনও ঘোষণা করেছে সরকার।  

এদিকে, চীনে নতুন করে ৬ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে ৪৬ জন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 Suchana Community TV
themebazsuchana231231