শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৬:০৫ অপরাহ্ন

করোনায় অসহায়দের পাশে দাউকান্দি উপজেলা চেয়ারম্যান

মো: আবু তাহের নয়ন
  • Update Time : বুধবার, ৬ মে, ২০২০
  • ২৬৫ Time View

দেশব্যাপী করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে থাকায় বাড়ছে লকডাউন ও সাধারণ ছুটি। ফলে হিমশিম খেতে হচ্ছে দরিদ্র ও স্বল্প আয়ের মানুষদের। কুমিল্লা দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর(অব.) মোহাম্দ আলী সুমন এসব মানুষদের ত্রাণ দিয়ে পাশে দাঁড়িয়েছেন । দাউদকান্দি উপজেলার গৌরবময় ও এতিহ্য বয়ে চলা ভূঁইয়া পরিবারের এই কৃতি সন্তান দেশ ও জাতির ক্লান্তির যে কোন কঠিন সময়ে মানবতার সেবায় কাজে করে, দাউদকান্দি ও মেঘনা উপজেলার সর্বস্থরের মানুষের কাছে মানবতার ফেরিয়ওয়ালা হিসেবে পরিচিতি পেয়েছে।জনগণের সেবা করাই তার প্রধান কাজ ।তার একটি বক্তব্যে জানা যায় তার কাছে প্রথম জণগণ পরে তার পরিবার। তাইতো এই মানবতার ফেরিওয়ার খ্যাত দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন করোনা ভাইরাসে দুস্থ ও অসহায়,কর্মহীন মানুষের পাশে ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছেন বাড়ি বাড়ি । কখনো এই ইউনিয় ত্রাণ দিচ্ছেন তো আরেক ইউনিয়নে যাবার পালা।
উপজেলা চেয়ারম্যান হিসেবে যেন তার বিশ্রামের কোন চিন্তা তার মাথায় আসেনা । দিন রাত্ করোনা ভাইরাস বিষয়ে সচেতনা ক্যাম্পিং,ত্রাণ সামগ্রী বিতরণ আর জনগণের সুখ-দু:খকে সাথী করে তার যাত্রা। সর্বক্ষণ দুস্থ ও অসহায়দের মানুষের জন্য তার হৃদয় কাঁদে ।কবি জমিমউদ্দিনের উক্তিটি যেন তার ক্ষেত্রেই গ্রহণীয় যেন কবি এই মানবতার ফেরিওয়ার খ্যাত মেজর (অব.)মোহাম্মদ আলী সমুনকে নিয়ে লিখেছেন –সবার সূখে হাসবো আমি কাঁদবো সবার দু:খে ।
চলমান করোনা ভাইরাসের শুরু থেকেই তার ত্রাণ বিতরণ। দাউদকান্দি উপজেলার প্রতিটি ইউনিয়ন,গ্রাম,পাড়া,মহল্লায় ত্রাণ বিতরণ করতে গিয়ে তিনি হেঁটে চলছে মাইলে পর মাইল। সকল পরিবারের মাঝে ত্রাণ বিতরণের নিদের্শও প্রদান্ করেন তিনি তার দলীয় নেতাকর্মীদের । তার অনুপ্রেরণায় দলের প্রতিটি নেতাকর্মীরাও থেমে নেই মানবিক কাজে। উপজলো ছাত্রলীগ কৃষকের ধান কাটায় সহযোগিতায় কাজ করছেন,পাশাপাশি কৃষকলীগ,শ্রমিকলীগ এবং আওয়ামীলীগে অঙ্গসংগঠনের সকল নেতাকর্মীরা ত্রাণ সামগ্রী বিতরণে ব্যস্ত সময় পার করেছেন ।
তাছাড়া তিনি ব্যক্তিগত ও তার পরিবারের পক্ষ থেকে লক্ষ টাকা ব্যয় করে যাচ্ছেন উপজেলার অসহয়দের বাড়ি বাড়ি ত্রাণ সমাগ্রী প্রদান করতে গিয়ে।তাছাড়া
জনপ্রতিনিধিদের মাধ্যমে অসহায় পরিবারের মাঝে এসব ত্রাণ বিতরণ করা হয় বলে জানিয়েছেন তার ভক্তরা। ত্রাণের মধ্যে রয়েছে চাল, ডাল, লবণ, ভোজ্য তেল ও আলু।
দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অব.)মোহাম্মদ আলী সুমন বলেন, করোনা ভাইরাসের মতো মহামারি প্রতিরোধে সবাইকে স্ব স্ব অবস্থান থেকে কাজ করতে হবে। সবার সম্মিলিত অংশগ্রহণের মাধ্যমে কাটিয়ে ওঠা যাবে এ দুর্যোগ। দল-মত নির্বিশেষে অসহায় মানুষের পাশে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
তিনি আরো বলেন, যে কোন দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে অসহায়দের পাশে আছে আওয়ামীলীগ ও আমার পরিবার। এ ধারাবাহিকতায় করোনার সংক্রমণের কারণে ভোগান্তিতে পড়া খেটে খাওয়া ও নিম্ন আয়ের মানুষদের পাশে দাঁড়িয়েছি আমি ও আমার দল। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শ প্রতিটি মানুষের পাশে থাকার । তাই আমি
ত্রাণ বিতরণ ছাড়াও আমার ব্যক্তিগত তহবিল থেকে সব সময় অসহায়দের নগদ অর্থ সহায়তা দিয়ে থাকি। চলমান করোনা ভাইরাসে আমি ব্যস্ত সময় পার করছি । আমি মনে করি প্রতিনিয়ত অসহায়দের নিয়মিত সাহায্য সহায়তা মধ্যে রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে লালন করার ও ‍মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে ভালোবাসার পরম সৌভাগ্য। ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 Suchana Community TV
themebazsuchana231231