রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৯ পূর্বাহ্ন

ইরানে করোনার ভয়াবহতায় প্রতিবেশী জর্ডান লকডাউন

সূচনা ডেস্ক রিপোর্ট :
  • Update Time : রবিবার, ২২ মার্চ, ২০২০
  • ২৫০ Time View

প্রতিবেশী ইরানে মৃতের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় এবং মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে শনিবার থেকে তিনদিনের কারফিউ জারি করেছে জর্ডান। মধ্যেপ্রাচ্যে প্রাণঘাতী করোনাভাইরাস সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছে ইরানে। শনিবার সেখানে একদিনে ১২৩ জনের মৃত্যু হয়েছে।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, নতুন করে ১২৩ জন মৃত্যুর মধ্য দিয়ে করোনাভাইরানে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৫৫৬ জনে এবং আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে ২০ হাজার ৬১০ জনে। 
 
আর এ কারণেই কঠোর ব্যবস্থা নিয়েছে প্রতিবেশী জর্ডান। মঙ্গলবারের আগ পর্যন্ত কারফিউ বা লকডাউন চলাকালে সব দোকানপাট, রাস্তাঘাট বন্ধ থাকবে এবং কেনাকাটার জন্য একটি নির্দিষ্ট সময় বেঁধে দেয়া হয়েছে।

জর্ডানের জননিরাপত্তা অধিদপ্তরের মুখপাত্র আমের সরতাভি জানান, কারফিউ লঙ্ঘনের অভিযোগে কর্তৃপক্ষ ইতোমধ্যে ৩৯২ জনকে গ্রেপ্তার করেছে। এছাড়া আদেশ অমান্যকারী যে কারও বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে রবিবার পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৫০ জনে। বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি এ ভাইরাস।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ৩ লাখ ৭ হাজার ৬২৭ জন। এদের মধ্যে বর্তমানে ১ লাখ ৭২ হাজার ৫৬১ জন চিকিৎসাধীন এবং ৭ হাজার ৭৬৫ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

এছাড়া করোনাভাইরাস আক্রান্ত ১ লাখ ৮ হাজার ৮৪৭ জনের মধ্যে ৯৫ হাজার ৭৯৭ জন (৮৮ শতাংশ) সুস্থ হয়ে উঠেছেন এবং ১২ শতাংশ রোগী মারা গেছেন। সূত্র : ইউএনবি

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 Suchana Community TV
themebazsuchana231231