মঙ্গলবার, ২২ জুন ২০২১, ১০:৫৯ পূর্বাহ্ন

লেবাননে করোনা ভাইরাসে আক্রান্ত দুই বাংলাদেশী!

ওয়াসীম আকরাম, লেবানন থেকে :-
  • Update Time : শনিবার, ২৮ মার্চ, ২০২০
  • ২৯৬ Time View

লেবাননে দুইজন বাংলাদেশী শ্রমিক (কোভিড-১৯) করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। লেবাননের স্বাস্থ্য মন্ত্রনালয়ের দেয়া রিপোর্টে এই তথ্য দিয়েছেন। তবে তাদের সর্বশেষ অবস্থার কথা ঔ রিপোর্টে উল্লেখ নেই। লেবাননের মিডিয়াগুলোতেও এরিপোর্ট ছড়িয়ে পড়ে।

দুইজন বাংলাদেশী প্রবাসী আক্রান্তের খবরে আতংক বিরাজ করছে লেবাননে সাধারণ প্রবাসীদের মাঝে।
লেবানন প্রবাসী সাইফুল ইসলাম জানান, এতদিন জানতাম কোন বাংলাদেশী আক্রান্ত হয়নি। কিন্তু এই দুই জনের খবর শুনে কতটা ভয়ে রয়েছি। তাদের থেকে যদি অন্য কোন বাংলাদেশীদের শরীরে ভাইরাসটি প্রবেশ করে থাকে তাহলে তো আরো অনেকে আক্রান্ত হতে পারে।

তবে লেবানন সরকারের ঘোষিত লকডাউন চলাকালে জরুরী কোন প্রয়োজন ছাড়া সকল প্রবাসীদের ঘর থেকে বাহির না হতে অনুরোধ জানিয়েছেন লেবানন আওয়ামী লীগের সভাপতি বাবুল মুন্সি, লেবানন বিএনপির সভাপতি নজরুল ইসলাম মজুমদার।

করোনা ভাইরাসের কারণে তারা সব ধরণের রাজনৈতিক কর্মসূচী স্থগিত রেখেছেন। তবে লেবাননের বাংলা প্রেসক্লাবসহ রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা সোশ্যাল মিডিয়াতে নিয়মিত করোনা ভাইরাস সচেতনামূলক বিভিন্ন তথ্য প্রচার অব্যাহত রেখেছেন।
সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত মোট ৫৯৫৯জনের করোনা ভাইরাস পরীক্ষা করা হয়, এরমধ্যে আক্রান্ত ৩৯১জন। মারা গেছেন ৮ জন, সুস্থ হয়েছে ২৭জন, চিকিৎসাধীন রয়েছে ৩৫৬ জন। তবে মধ্যে ৩জনের অবস্থা খুবই আশংকা জনক। তবে করোনাায় আক্রান্তের ৯৩% লেবানিস নাগরিক।এছাড়া ফিলিপাইন, সিরিয়া, টুগো, সুদান, সৌদি আরাবিয়া, কাতার, নেদারল্যান্ড, ইরাক, ইরান, ফ্রান্স, ইথিওপিয়া, ইনল্যান্ড, মিশর ও অষ্ট্রিয়ার নাগরিকও রয়েছে।

অন্যদিকে লেবাননে লাফিয়ে লাফিয়ে প্রতিদিন বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা।গত ১৬ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত লেবাবন লকডাউন ঘোষনার পর আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়তে থাকায় আগামী ১২ এপ্রিল পর্যন্ত লেবাননে লকডাউনের মেয়াদ বাড়িয়েছে লেবানন সরকার।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Suchana Community TV
themebazsuchana231231