বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৮:৫৬ পূর্বাহ্ন

চেঙ্গাকান্দি গোলাপেরচর সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ

মো: আবু তাহের নয়ন
  • Update Time : সোমবার, ২০ এপ্রিল, ২০২০
  • ৩৪৪ Time View

২০ এপ্রিল সোমবার কুমিল্লার দাউদকান্দি উপজেলা সদর উত্তর ইউনিয়নের “চেংগাকান্দি গোলাপেরচর সমাজ কল্যান পরিষদ”এর পক্ষ থেকে কর্মহীন মানুষের মাঝে,ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে..অরাজনৈতিক এই সংগঠনটির উদ্যোগে অসহায়-দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এলাকার গণ্যমানব্যক্তিদের উপস্থিতে সংগঠনের সদস্যরা বলেন পবিত্র রমজান মাস মুসলমানদের জন্য আত্মশুদ্ধি ও প্রশিক্ষণের মাস হিসেবে প্রতি বছর আমাদের নিকট এসে হাজির হয়। এ মাসটির আগমন মুমিন-মুসলমানের জীবনে অধিক পরিমাণ সংযম ও ভাল কাজের সুযোগ সৃষ্টি করে বহু গুণে। বরকতময় এ মাস থেকে নেয়া শিক্ষা ও প্রশিক্ষণ পুরো বছর জুড়ে নিজ জীবনে লালন করাই হবে আমাদের অন্যতম প্রধান কাজ।
চেঙ্গাকান্দি গোলাপেরচর সমাজ কল্যাণ পরিষদটি সামাজিক দুরুত্ব বজায় রেখে ,মহামারী করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া দরিদ্র ও অসহায় দুই শতাধিক পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছে। সংগঠনটি এমন মহৎকাজগুলোতে ইতোমধ্যে সকলের দৃষ্টি আকর্ষণ করেছে বলে জানা যায় । যেখানে যুবকরা দিন দিন অবক্ষয় হয়ে যাচ্ছে সেখানে এই অরাজনৈতিক সামাজিক সংগঠনটি যেন যুবকদের আশার বাণী শোনাচ্ছেন । পবিত্র রমজান মাস ছাড়াও সংগঠনটি মসজিদ উন্নয়ন ,বেকারদের কর্মসংস্থান করে দেওয়া,এতিমদের আর্থিক সহযোগিতা করা ,দোকান করে দেওয়া,বৃক্ষরোপন,অসুস্থলোকদের চিকিৎসার ব্যবস্থা করাসহ ভালো কাজ করে এলাকার সকলে মনে আস্থা অর্জন করেছে বলে জানা যায় । তাই সমাজের বিত্তবানদের সহযোগিতায় সংগঠনটি এগিয়ে যাবে প্রত্যাশা করছেন সংগঠনটির সদস্যরা । দেশ বিদেশে অবস্থানরত সকল সদস্যই নিয়মিত ব্যক্তিগত অর্থদিয়ে সংগঠনটি সেবা দিয়ে যাচ্ছেন ।
সমাজকে বদলাতে হলে সবার আগে নিজেকে বদলাতে হবে। শুভ কাজ করতে হলে অর্থের চেয়েও বেশি প্রয়োজন নিজের মানসিকতা তথা দৃষ্টিভঙ্গি বদলানো। নিজের ইচ্ছেশক্তিই সমাজ বদলানোর সবচেয়ে বড় হাতিয়ার। সেই ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়েই সমাজ বদলানোর অঙ্গীকার করেছেন “চেংগাকান্দি গোলাপেরচর সমাজ কল্যান পরিষদ”এর সদস্যরা। তাই তারা মনে করছেন একটি ভালো কাজ একটি ভালো মানুষ একটি দেশ ও ইতিহাস । এলাকার যে কোন সমস্যায় তারা পাশে থাকতে চান বলে অঙ্গিকার করেন । সদস্যদের অনেকের সাথে কথা বলে জানা যায় ,মূলত এলাকার স্বপ্নবাজ তরুণরা মিলে একটি স্বপ্ন দেখছেন যেখানে কবি জসীমউদ্দিন এর কবিতার খোঁজ মিলবে এই দাউদকান্দি সদর উত্তর ইউনিয়নে সকলের মুখে মুখে সবার সূখে হাসবো আমি কাঁদবো সবার দুঃখে ,নিজের খাবার বিলিয়ে দেবো অনাহারির মূখে ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Suchana Community TV
themebazsuchana231231